You are currently viewing বেলা ফুরাবার আগে pdf | arif azad books pdf -2021
বেলা ফুরাবার আগে pdf

বেলা ফুরাবার আগে pdf | arif azad books pdf -2021

বেলা ফুরাবার আগে pdf বইটি সম্পর্কে আমার মতামত :

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজকে আপনাদের সাথে একটি সাড়াজাগানো ইসলামিক বই নিয়ে আমি আমার ব্যক্তিগত মনোভাবটা শেয়ার করব বা রিভিউটা শেয়ার করব। অসাধারণ সে বইটির নাম হলো “বেলা ফুরাবার আগে pdf”।আর চমৎকার এই বইটি লিখেছেন লেখক আরিফ আজাদ। এটি সাধারণত ২০২০ সালে আরিফ আজাদের লেখা একুশের বই মেলায় প্রকাশিত নতুন একটি বই। আর বইটি  প্রকাশ করেছে সমকালীন প্রকাশনী। 

“বেলা ফুরাবার আগে” bela furabar age pdf বইটি লিখে আরিফ আজাদ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। অবশ্য এর আগেও লেখক আরিফ আজাদ প্যারাডক্সিকাল সাজিদ,আরজ আলী সমীপে নামক বইটি লেখে তিনি ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। আর সাধারনত তার বইটি যারা পড়েছেন তাদের মধ্যে কিন্তু অনেক যুবকই সাজিদ হতে চেয়েছে।আপনারা যারা বইটি এখনো পড়েননি তারা বইটি  এখান  থেকে  download বা লাইব্রেরী থেকে সংগ্রহ করে একবার পড়তে পারেন। 

বেলা ফুরাবার আগে pdf

বেলা ফুরাবার আগে pdf Review Score :

5 Star
5/5
সূচিপত্র

বেলা ফুরাবার আগে pdf

 

বেলা ফুরাবার আগে বইটির কাহিনী :

 

বেলা ফুরাবার আগে pdf ও arif azad books pdf বইটির লেখা এবং কাহিনী এতটাই সুন্দর। সাধারণত আরিফ আজাদ মূলত ইসলামিক চিন্তাধারার একজন।সাধারণত এর মাধ্যমে লেখক আরিফ আজাদ তার বিশ্বাসকে লেখার মাধ্যমে তরুণদের কাছে প্রচার করতে চেয়েছেন।আর যারা সাধারণত ভিন্ন বিশ্বাসের সাথে জড়িত তারা সবসময়ই আরিফ আজাদের বই গুলোর বিরোধিতা করে এসেছে।

সাধারণত শুধু তাই নয় এই বইটি প্রকাশের আগেও অনেক বিভ্রান্তিতে পড়তে হয়েছে প্রকাশনীকে।একপর্যায়ে বইমেলাতে অঘোষিত এক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল বইটি বিক্রি না করার জন্য।আর এটি সাধারণত লেখক আরিফ আজাদ তার একটি ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছিলেন।

তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বেলা ফুরাবার আগে বইটি ঢাকায় বাংলা একাডেমি কর্তিক আয়োজিত বই মেলায় বইটি সাধারণত বিক্রির অনুমতি পাই।

 

আরিফ আজাদের bela furabar age book pdf free download এই বইটি না পড়লে আপনি বুঝতে পারবেন না একটু, কতটা চমৎকার একটি বই।আরিফ আজাদের এই বইটি মানুষের মন খুব তাড়াতাড়ি জয় করে নিয়েছিল।

বইটি মানুষের কাছে সাধারণত এত জনপ্রিয় হয়ে গিয়েছিল যে এটার এক দিনেই ১৫ হাজার কপি বিক্রি হয়ে যায়।তাহলে একবার চিন্তা করে দেখুন এই বইটির কি পরিমাণ চাহিদা ছিল তখন। অবশ্য বইটি এত বিক্রি হওয়ার কাহিনী রয়েছে কেননা বইটি প্রকাশ হতে অনেক জলঘোলা ঘোলি হয় এর প্রচার আগে সাধারণত সোশ্যাল মিডিয়ায় হয়ে যায়।

আর সাধারনত এই কারণেই এই বইটির ওপর অনেক মানুষের আগ্রহ বেড়ে যায়। সাধারণত তা যাই হয়ে থাকুক না কেন সেটা হল “প্রেক্ষাপট”আমরা এখন বইটা নিয়ে বিস্তারিত আলোচনা করব। 

বেলা ফুরাবার আগে pdf লেখক চট্টগ্রামের ছেলে আরিফ আজাদ । arif azad books pdf ।

bela furabar age book pdf free download

বইটি সম্পর্কে আমার ব্যক্তিগত মতামত :

সাধারণত এটা আমার একান্ত ব্যাক্তিগত মতামত, আপনাদের মতামত বা পাঠকভেদে মতামত ভিন্ন হতে পারে এটা স্বাভাবিক ঘটনা। হয়তো আপনি যখন এই বইটি পড়বেন তখন আপনি আপনার মনোভাব দিয়ে যেভাবে বুঝবেন ঠিক সেভাবেই হয়তো মতামত টা দিবেন। 

বেলা ফুরাবার আগে pdf বইটির মূল উপজীব্য হলো তরুণসমাজকে তাদের ভুলে যাওয়া বা হারিয়ে যাওয়া পথের দিকনির্দেশনা প্রদান করা এটিই হলো মূল উদ্দেশ্য বইটির।

তবে এখানে একটা জিনিস শুধু তরুণ সমাজ বললে কিন্তু ভুল হবে। কেননা এখানে মূলত যারা সত্য এবং সঠিক পথ ভুলে গিয়ে নিজেকে মিথ্যা এবং অন্ধকারের কালো মায়ায় জড়িয়ে ফেলে প্রচন্ডভাবে হাবুডুবু খাচ্ছেন সাধারণত তাদেরকে উত্তরণের পথ দেখানোর জন্যই আরিফ আজাদের “বেলা ফুরাবার আগে pdf এই বইটি। 

আরিফ আজাদ এই বইটির মাধ্যমে বিপথগামী মানুষকে সঠিক পথে আনার চেষ্টা করেছেন। চেষ্টা করেছেন দেশের তরুণ সমাজকে রক্ষা করতে হয়। আমাদের জাতির ভিত্তিকে আরো শক্তিশালী করতে এবং ইসলামী শরীয়তের পরিপ্রেক্ষিতের জীবন ধারণ করতে।যারা সাধারণত বেলা ফুরাবার আগে pdf এই বইটি একবার পড়বেন তাদের দৃষ্টিভঙ্গি চেঞ্জ হয়ে যাবে।

কেননা এই বইটিতে আরিফ আজাদ এত সুন্দরভাবে তার লেখা গুলো উদাহরণসহ উপস্থাপন করেছেন যা সবার মনকে ছুঁয়ে  দিবে। তাছাড়াও তরুণদের অনেক গুরুত্বপূর্ণ কথা লেখা রয়েছে এই বইটিতে যার কারণে আমার আরিফ আজাদের এই “বেলাবেলা ফুরাবার আগে pdf বইটি “খুবই অসাধারণ লেগেছে। 

 

আরিফ আজাদ কিভাবে তরুণ সমাজকে পথ দেখাতে চেয়েছেন :

 

সাধারণত আরিফ আজাদের বেলা ফুরাবার আগে  pdf বইটি লেখা মূলত অনেকটা গল্পের মত। লেখক এখানে সাধারণত গল্পের মত কুরআন-হাদীসের কথাগুলো অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন।

আর কথাগুলো সে এমনভাবে উপস্থাপন করেছেন যেন পাঠকদের মন সেই বইটার প্রতি থাকে। বর্তমান সময়ের যুবকরা হারাম সম্পর্কে লিপ্ত হয়ে, নিজের মুল্যবান সময়, নিজের ক্যারিয়ার, জীবন, অর্থাৎ মহামূল্যবান সম্পদ গুলো হারিয়ে ফেলে হতাশ হয়ে পড়ছে,তাদের এমন অবস্থা থেকে উত্তরণের পথ বা উপায় বলে দিয়েছেন। বেলা ফুরাবার আগে pdf এই বইয়ে ।

শুধু তাই নয় তিনি নিজের জীবনের কিছু সমস্যা এনেও তার সমাধান করে বুঝিয়ে দিয়েছেন ভালোভাবে। 

সংক্ষিপ্তভাবে যদি বলা যায় তাহলে বুঝতে হবে, লেখক মূলত তার বিশ্বাসকে কুরআন এবং হাদীসের বাণী’র মাধ্যমে বইটিকে সাজিয়েছেন সময়োপযোগী করে তোলার জন্য।আর সেখানে রয়েছে বিভিন্ন সমস্যা এবং সমাধান। 

আরিফ আজাদ বেলা ফুরাবার আগে pdf বইটি অনেকগুলো গল্পের মাধ্যমে সাজিয়েছেন। আর লেখক এর মধ্যে প্রথম গল্পটির নাম ছিল “শুরুর আগে”।এখানে সাধারণত তিনি বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সালামের এর ইন্তেকালের বিষয়টি সবার সামনে নিয়ে এসেছেন এবং তিনি যখন ইন্তেকাল করেন তখন সাহাবীদের মনের অবস্থা কি ছিল তার বর্ণনাও দিয়েছেন। arif azad books pdf ।

bela furabar age book pdf free download

বইটির নাম বেলা ফুরাবার আগে হওয়ার কারণ :

সাধারণত আরিফ আজাদ এই বেলা ফুরাবার আগে pdf  বইটি মূলত অনেক গল্প দিয়ে সাজিয়েছেন। আর তিনি প্রথমে যে গল্পটি এ বইটি সাজিয়েছেন সেটি হল “শুরুর আগে”। আর সাধারনত এই গল্প থেকেই হয়তো লেখক তার বইটির নামকরণ করেছেন “বেলা ফুরাবার আগে”। সাধারণত এই গল্পে তিনি রড্রিগেজ নামের এক ক্যান্সার আক্রান্ত নারীর জীবনের অভিজ্ঞতা টা তুলে ধরেছেন। 

যেখানে এই নারীই ছিল একজন বিশ্ব বিখ্যাত ফ্যাশন ডিজাইনার।আর সাধারনত সেই নারীর ব্যবহার করার জন্য বাড়ি-গাড়ি, জুতা, পোশাক-আশাক, ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় যা যা লাগে তার সবকিছুই ছিল এবং তার জিনিস গুলো ছিল সব দামি দামি ব্রান্ডের দুঃখের কথা তিনি কিছুই ব্যবহার করতে পারেননি।

তিনি ব্যবহার করতে পেরেছিলেন হ্যাঁ একটা জিনিস সেটি হল হসপিটাল থেকে দেওয়া একটি চাদর। সাধারনত এর জীবনের এরকম ভয়াবহ পরিস্থিতির কথা বেলা ফুরাবার আগে pdf বইটিতে খুব সুন্দর ভাবে তিনি পাঠকদের সামনে তুলে ধরেছেন।

বইটিতে রয়েছে তরুণদের জন্য গুরুত্বপূর্ণ কিছু কথা :

সাধারণত আমি বেলা ফুরাবার আগে pdf এই বইটি পড়েছি আমার ব্যক্তিগত দিক থেকে মনে হয় এই বইটির তরুণদের জন্য খুবই কার্যকর একটি বই। শুধু তরুণরা নয় হেদায়েতের প্রত্যাশী প্রতিটা মানুষকে এই বইটি একবার হলেও পড়া উচিত। আর একটা কথা না বললে নাই এত জনপ্রিয় একজন লেখক কিন্তু সামান্য কিছু বানান ভুলের বিষয়টি দেখা যাচ্ছে বইটিতে।

আর সামান্য কিছু ভুল হতেই পারে এতে আমি লেখক এর তেমন কোনো দোষ দিবোনা। তার পরেও বইটি পরিশেষে অতি সুন্দর একটি বই এবং এখানে অনেক মূল্যবান মতামত দেয়া হয়েছে মনীষীদের।সাধারণত আরিফ আজাদের এই বেলা ফুরাবার আগে pdf বইটির মূল উদ্দেশ্যই ছিলো বিপথগামী মানুষকে সঠিক পথ দেখানো।

 

তাই আপনাদের কাছে আমার অনুরোধ রইলো বেলা ফুরাবার আগে pdf বইটি একবার হলেও পড়ে আপনাদের মূল্যবান মতামত জানানোর জন্য।

লেখক আরিফ আজাদ কে এবং তার সম্পর্কে আরো জানতে এই লিখাটি পড়ুন

কিছৃ প্রশ্ন উত্তর ।

বেলা ফুরাবার আগে বইয়ের দাম ?

আরিফ আজাদের বেলাফুরাবার বইটি অনলাইনে রকমারি ডটকমে পাবেন মাত্র ২১৫ টাকায় ।

বেলা ফুরাবার আগে বইয়ের কিছু উক্তি ?

দুনিয়ার মানুষ যে অন্তর ভেঙে দেয় আল্লাহ সুবাহনা তায়ালাহ সেই অন্তর ভালোবাসার প্রলেপে জোড়া লাগিয়ে দেয় ।

বিভিন্ন সোর্স থেকে আমি পিডিএফ বই গুলোর লিংক সংগ্রহ করলেও আমি কপিরাইট Copyright Law সম্মান ও শ্রদ্বা করি |  তাই কোন কনটেন্ট ,লিখা বা বই যদি copyright এর মধ্যে পড়ে তাহলে আমাকে দ্রুত  জানান |  আমি 24 ঘন্টার মধ্যেই তা সরিয়ে ফেলব |এছাড়া আমার  লিখাই কোনো ভুলভ্রান্তি হয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন । এছাড়া  আমার মতামত বা  রিভিউ লিখাটি কেমন হয়েছে তা জানাতে ভুলবেন নাহ নিচে কমেন্ট বক্সে । ধন্যবাদ

MD Imran hossan

২০১৯ সাল থেকে যুক্ত আছি এই টেকনোলজির দুনিয়ার সাথে । যদিও আমার পড়াশোনা ব্যবসা ও বাণিজ্য নিয়ে । ওয়েবসাইট ডেভেলপ করে দেওয়ার পাশাপাশি বর্তমানে লিখালিখি ও ব্লগিং সেক্টর এর সাথে যুক্ত আছি । নিজের জ্ঞান কে অন্যদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য প্রতিষ্ঠা করেছি বাংলা-আর্টিকেল ডটকম ওয়েবসাইট । স্বপ্ন দেখছি একটি বিশ্বস্ত ওয়েবসাইট ও আইটি প্রতিষ্ঠান গড়ে তোলার । এবং নিজে যতটুকু জানি তা সবার কাছে ছড়িয়ে দেওয়ার , তাতে যদি কারো শস্য পরিমাণও উপকার হয় তাতেই আমার প্রশান্তি |

This Post Has 22 Comments

  1. Nazma

    Thank you so much for giving nice review and pdf download.

Leave a Reply